Skip to main content

Google

জীবনের সময় | Times Of Life

how to value the time in life, time and tide wait for none, valuable times, don't waste time,

সময়ের হিসেবে নিউইয়র্ক ক্যালিফোর্নিয়ার চাইতে ৩ ঘণ্টা এগিয়ে। তাই বলে কি ক্যালিফোর্নিয়া স্লো?
কেউ কেউ ২২ বছরেই গ্র্যাজুয়েট হয় কিন্তু একটা ভালো চাকরির জন্য অপেক্ষা করে ৫ বছর।
কেউ কেউ CEO হয় ২৫ বছর বয়সে কিন্তু দেখা গেলো তার জীবনাবসান ঘটে ৫০ বছর বয়সে। কেউ আবার ৫০ বছর বয়সে CEO হয়ে ৯০ বছর বয়স পর্যন্ত কাজ করে যায়।
আপনার বয়সে কেউ বিয়ে করে বাবা কিংবা মা হয়ে গেলো; অথচ আপনি এখনো প্রেমেই পড়লেন না। ওবামা প্রেসিডেন্ট পদ থেকে অবসর নিয়েছেন ৫৫ বছর বয়সে আর ট্রাম্প ওই পদে আসীন হয়েছেন ৭০ বছর বয়সে।
ক্যালিফোর্নিয়া কিংবা নিউ ইয়র্কের মত এই পৃথিবীর প্রত্যেকটা মানুষের রয়েছে নিজস্ব টাইম-জোন।
মাঝে মাঝে আপনার মনে হবে কেউ একজন আপনার চেয়ে এগিয়ে গেলো; তাতে আপনি হয়তো ঈর্ষান্বিত হয়ে নিজেকে ভাববেন অযোগ্য।
আবার কেউ একজন আপনার চাইতে পেছনে পড়ে গেলে আপনি হয়তো তাকে খুব একটা হিসেবে আনবেন না।
একটু খেয়াল করলেই বুঝতে পারবেন যে, আপনি আসলে আপনার টাইম জোনের সাথে অন্যদের টাইম জোনকে মিলিয়ে ফেলছেন।
সবাই আসলে যার যার নিজের ট্র্যাকেই দৌড়াচ্ছে। তাই লক্ষ্যটাও নিজের মতো। অন্যের সাথে তুলনা করলে কখনোই সুখটা পাবেন না।
তার চাইতে স্থির হয়ে বসুন। কারণ, আপনি আপনার টাইম-জোনে একদম সময়ানুবর্তী; দেরিও না আবার আগেও না।
You are very much on time!

Comments

Popular posts from this blog

জনি সিন্স এবং মিয়া খলিফার একসাথে অভিনয় দেখতে চায় জনগণ

খারাপের দুনিয়ায় জনি কিং আর মিয়া হচ্ছে কুইন!  😲  জনিমিয়ার (জনি সিন্স এবং মিয়া খলিফা) একসঙ্গে একটি মুভি দেখতে চায় অনেক মানুষ (আমি না)!  😇 আচ্ছা!  🤔  কোন 'ফিলিং স্টেশন' থেকে তেল 'ভরে' ওরা?  😱 # জনিমিয়া এদের তেল দেখলে তো অনেকের বেল ঠিক থাকে না তাই এই দাবি করেছেন বাংলাদেশের বিভিন্ন পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগণ। এদের দাবি যথাযথ কর্তৃপক্ষের কাছে ইতিমধ্যেই পাঠানো হলে বলা হয় যে তারা এই বিষয়টি খতিয়ে দেখছেন। আশা করছি কর্তৃপক্ষ দ্রুত এই ব্যাবস্থাটি গ্রহন করে যত তাড়াতাড়ি সম্ভব সিনেমার স্যুটিং শুরু করে এই দাবি আদায়ে বলিষ্ঠ ভূমিকা পালন করবেন।

TOP 50 ALL TIME BLOCKBUSTER HOLLYWOOD MOVIES

TOP 50 ALL TIME FAVOURITE HOLLYWOOD MOVIES YOU SHOULD WATCH 1. Rambo 2. The Matrix 3. Avatar 4. 14 Blades 5. The Terminator 6. The Raid: Redemption 7. Troy 8. Ip Man 9. The Wolverine 10. Mad Max: Fury Road 11. Mission: Impossible 12. The Great Wall 13. The Fast and The Furious 14. The Avengers 15. Black Panther 16. Man of Steel 17. Iron Man 18. Resident Evil 19. The Dark Knight 20. The Equalizer 21. Inception 22. John Wick 23. Alita: Battle Angel 24. Edge of Tomorrow 25. Fury 26. The Bourne Ultimatum 27. Star Trek 28. Battle Star Wars 29. X-Men 30. Kill Bill: Vol. 1 31. Baby Driver 32. Blade Runner 33. Tomb Raider 34. Thor 35. Apocalypto 36. The Mechanic 37. The Transporter 38. Die Hard 39. Hitman 40. The Expendables 41. Ninja Assassin 42. Transformers 43. Titanic 44. Police Story: Lockdown 45. Kingsman: The Secret Service 46. Taken 47. The Hunger Games 48. The A-Team 49. Universal Soldiers 50. Warcraft You can commen

বিজ্ঞান-প্রযুক্তি এবং বাংলাদেশ

মহাকাশে আমেরিকার স্যাটেলাইট আছে ১৬১৬ টি। পাশের দেশ ভারতের স্যাটেলাইট ৮৮ টি। পাকিস্তানের স্যাটেলাইট আছে ৩ টি। মহাকাশে কেনিয়ার মতো দেশের স্যাটেলাইট আছে ১ টি। ফুটবলের দেশ আর্জেন্টিনার স্যাটেলাইট আছে ১৮ টি। ব্রাজিলের আছে ১৭ টি। সাউথ কোরিয়ার আছে ২৭ টি। স্পেনের আছে ২৪ টি। থাইল্যান্ডের আছে ৯ টি। জাপানের প্রায় ১৭২ টি। পরমানু অস্ত্রের তালিকা করলে দেখা যায় সব থেকে বেশি পরমানু অস্ত্র আছে সুপার পাওয়ার রাশিয়ার। প্রায় ৭ হাজারের উপর। এরপর লিস্টে আসে আমেরিকা। প্রায় সাড়ে ৬ হাজার পরমানু অস্ত্রের অধিকারী আমেরিকা (৬৬৫০ টি)। ভারত এবং পাকিস্তানের পরমানু অস্ত্র যথাক্রমে ১৩০ এবং ১৪০ টি করে। ইসরাইলের আছে ৮০ টি। আর ফ্রান্সের হাতে ৩০০ টি করে আছে। চীন এবং উত্তর কোরিয়ার আছে যথাক্রমে ২৭০ টি এবং ১৫ টি করে নিউক্লিয়ার উইপন্স। মহাকাশে রুশ স্যাটেলাইট কয়টা আছে সেটা নিয়ে দ্বিমত থাকলেও ধরে নেয়া যায় এই সংখ্যা ১৪২ এর আশেপাশে হবে। ২০১৬ সালে রাশিয়া মহকাশে আরো ৭৩ টি মাইক্রোস্যাটেলাইট উৎক্ষেপণ করে। উইকিপিডিয়া ঘাটলেই দেখবেন ব্যালাস্টিক সাবমেরিন আছে এরকম ৬টা এলিট দেশের তালিকায় ভারতের নাম আছে। জাপান শান